Wednesday, July 17, 2024
Homeখেলাধুলাঅপরাজিত চ্যাম্পিয়ন ভারত

অপরাজিত চ্যাম্পিয়ন ভারত

পর্দা নামল ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের সবচেয়ে বড় আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। ভারত-দক্ষিণ আফ্রিকা নাটকীয় ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো এবারের আসর। যেখানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতল ভারত। আর এই শিরোপা জয়ের মাধ্যমে অনন্য এক রেকর্ড গড়ল রোহিতরা। যা নেই আর কোনো দলের।

এবারই প্রথম আইসিসির কোনো বিশ্বকাপ ইভেন্টের ফাইনালে উঠেছিল দক্ষিণ আফ্রিকা। তাই ট্রফি জিতলে এটিই হতো তাদের প্রথম বিশ্বকাপ। আগেই জানা গিয়েছিল যে, ভারত কিংবা দক্ষিণ আফ্রিকা যে দলই জিতুক না কেন, এবারই প্রথমবার কোনো দল অপরাজিত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে যাচ্ছে। ফাইনালসহ এবারের আসরে খেলা নয়টি ম্যাচের সবগুলো ম্যাচই জিতেছে ভারত।

ভারত সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ২০০৭ সালে এই ফরম্যাটের প্রথম আসরে। তাই, আজ শেষ হলো তাদের ১৭ বছরের প্রতীক্ষা। অন্যদিকে, ১৯৯২ সাল থেকে ওয়ানডে বিশ্বকাপ এবং ২০০৭ সাল থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে খেললেও এবারই প্রথম ফাইনালে উঠতে পেরেছে প্রোটিয়ারা। তবে, এবারও খালি হাতেই ফিরতে হলো প্রোটিয়াদের। এর আগে শ্রীলঙ্কা ২০০৯ সালে, অস্ট্রেলিয়া ২০১০ সালে এবং ভারত ২০১৪ সালে পুরো টুর্নামেন্টে অপরাজিত থেকে ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments