Friday, July 19, 2024
Homeঅর্থনীতিলভ্যাংশ অনুমোদন করল প্রিমিয়ার ব্যাংকের শেয়ারহোল্ডাররা

লভ্যাংশ অনুমোদন করল প্রিমিয়ার ব্যাংকের শেয়ারহোল্ডাররা

২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান দি প্রিমিয়ার ব্যাংক। শেয়ারহোল্ডারদের সম্মতির মধ্য দিয়ে ডিজিটাল প্লাটফর্মে আজ বুধবার (১২ জুন) এই এজিএম অনুষ্ঠিত হয়।

এদিন কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০২৩ সমাপ্ত বছরের (জানুয়ারি-ডিসেম্বর) জন্য ১২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ সহ মোট পাঁচটি এজেন্ডা অনুমোদন হয়। অন্য এজেন্ডাগুলো হলো—আলোচিত সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুমোদন, পরিচালক ও স্বতন্ত্র পরিচালক মনোনয়ন ও নির্বাচন, নিরীক্ষক পুনর্নিয়োগ ও সম্মানি এজেন্ডা শেয়ারহোল্ডাররা অনুমোদন করেন। 

এজিএম সভার সভাপতিত্ব করেন দি প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল। ডিজিটাল প্লাটফর্মের এই এজিএমে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মঈন ইকবাল, কোম্পানির পরিচালক বি এইচ হারুন, আব্দুস সালাম মুর্শেদী এমপি, শফিকুর রহমান, জামাল জি. আহমেদ, নাহিয়ান হারুন, শায়লা শেলী খান, স্বতন্ত্র পরিচালক নবগোপাল বণিক, কাইজার এ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মোহাম্মদ আবু জাফর, কোম্পানি সচিব মোহাম্মদ আকরাম হোসেন সহ শেয়ারহোল্ডাররা।

ব্যাংকের গ্রাহক, শেয়ারহোল্ডার, বিএসইসি সহ সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণ ও সহযোগিতার জন্য এজিএমে আন্তরিক ধন্যবাদ জানিয়ে ব্যাংকটির চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবাল বলেন, অর্থনৈতিক খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখার মাধ্যমে আগামী দিনগুলোতে ব্যাংকের সবাইকে একযোগে কাজ করতে হবে। ২০২৩ সালের বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন পরিসংখ্যান উপস্থাপন করেন করে এজিএমে এমডি মোহাম্মদ আবু জাফর বলেন, আগামীতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments