Friday, June 21, 2024
HomeSportআমেরিকার স্টেডিয়াম দেখে অবাক নাজমুল শান্ত

আমেরিকার স্টেডিয়াম দেখে অবাক নাজমুল শান্ত

যুক্তরাষ্ট্র সচরাচর ক্রিকেটে জনপ্রিয় নয়। আইসিসির মূল ইভেন্টগুলোতেও নেই তাদের উপস্থিতি। তবে, এবার আয়োজক দেশ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে দেশটি। ক্রিকেটের বড় এই ইভেন্টকে কেন্দ্র করে গত কয়েক মাস ধরেই প্রস্তুত হচ্ছিল যুক্তরাষ্ট্র।

এই যেমন একটা সাধারণ মাঠকেই বিশ্বকাপের ভেন্যুতে রূপ দিয়ে ফেলেছে যুক্তরাষ্ট্র। মাত্র কয়েক মাসের মধ্যে ৩৪ হাজার দর্শকধারণ ক্ষমতার একটি স্টেডিয়াম বানিয়ে ফেলেছে তারা। যার নাম নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়াম। এটাই ক্রিকেটের প্রথম ‘মডিউলার’ বা অস্থায়ী স্টেডিয়াম।

স্টেডিয়ামটির ডিজাইন করেছে পপুলাস নামের একটি কোম্পানি। তবে স্টেডিয়ামটির পিচ বানানো ছিল চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জিং কাজটা করেছে ‘অ্যাডিলেইড ওভাল টার্ফ সলিউশন্স।’ অস্ট্রেলিয়ার অ্যাডিলেইড ওভালের প্রধান কিউরেটর ড্যামিয়ান হাউ এই প্রতিষ্ঠানেরও প্রধান। তার অধীনেই তৈরি হয় এখানকার পিচ।

এত অল্প সময়ের মধ্যে গড়ে ওঠা স্টেডিয়ামটি দেখে রীতিমতো অবাক বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আগামীকাল এই মাঠেই ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। দুদলের প্রস্তুতি ম্যাচ শুরুর আগে ভেন্যুতে মুগ্ধ হয়ে বাংলাদেশ অধিনায়ক শান্ত বলেন, ‘ ‘অবিশ্বাস্য। খ্যাপাটে মনে হচ্ছে। মানে (তিন মাস আগেও) ইন্টারনেটে দেখেছি কিছুই ছিল না। এখন একেবারে পুরোদস্তুর ক্রিকেট স্টেডিয়ামের মতো দেখাচ্ছে। দারুণ অনুভূতি।’

বাংলাদেশি তারকা আরও বলেন, ‘এমন হবে প্রত্যাশা করিনি। আমার মনে হচ্ছে একেবারে পূর্ণাঙ্গ স্টেডিয়াম। মাঠটিকেও বেশ সুন্দর দেখাচ্ছে। পুরোদস্তুর ক্রিকেট মাঠ। সত্যি বলতে কি, এমন কিছু প্রত্যাশা করিনি। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছি উইকেট কেমন দেখাচ্ছে, মাঠ কেমন হবে। এখানে যা হতে চলেছে, তাতে রোমাঞ্চিত। দারুণ লাগছে।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments