Friday, June 21, 2024
Homeখেলাধুলাবিশ্বকাপ ভেন্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়াই টাইগারদের

বিশ্বকাপ ভেন্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়াই টাইগারদের

বিশ্বকাপের আগে নিজেদের আরও ঝালিয়ে নিতে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ।

এই ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ ভেন্যুতে ম্যাচ খেলার প্রথম সুযোগও পাবে বাংলাদেশ। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়।

কোনো স্বীকৃত ম্যাচ এটি নয়। ব্যাটিং-বোলিং ১১ জন করে করলেও এই ম্যাচে খেলানো যাবে স্কোয়াডের সবাইকে।

বিশ্বকাপের প্রস্তুতির জন্য মাত্রই যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের সিরিজ খেলা শেষ করল বাংলাদেশ দল। টেক্সাসের হিউস্টনে সেই সিরিজ নাজমুল হোসেন শান্তর দলের আত্মবিশ্বাসের জন্য বড় চোট হয়েই এসেছে। অভাবনীয়ভাবে প্রথম দুই ম্যাচেই সিরিজ হেরে বসে তারা। শেষ ম্যাচে দাপুটে জয় দিয়ে হোয়াইটওয়াশ এড়ানো গেলেও মানসিক ক্ষতি কতটা পুষিয়ে দেওয়া গেছে, সেই প্রশ্ন থাকছেই।

গা গরমের এই ম্যাচে অবশ্য জয়-পরাজয়ের মূল্য খুব একটা নেই। ডালাসের কন্ডিশন ও উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পারাই এখানে মূল লক্ষ্য।

মূল বিশ্বকাপেও এই মাঠেই প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ৭ জুন যে ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। গ্রুপ পর্ব পেরিয়ে পরের ধাপে যেতে লঙ্কানদের বিপক্ষে জয়টা দারুণ জরুরি শান্তদের জন্য।

বিশ্বকাপের আগে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী শনিবার নিউ ইয়র্কে সেই ম্যাচে প্রতিপক্ষ ভারত। মূল বিশ্বকাপে এই মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াই বাংলাদেশের।

বিশ্বকাপের আগে দলগুলির প্রস্তুতি ম্যাচের পালা শুরু হয়ে গেলে সোমবারই। তিনটি ম্যাচ হয়েছে এ দিন। ডালাসে নেপালকে ৬৩ রানে হারিয়েছে কানাডা, ত্রিনিদাদে পাপুয়া নিউ গিনিকে ৩ উইকেটে হারিয়েছে ওমান, উগান্ডাকে ৫ উইকেটে হারিয়েছে নামিবিয়া।

মঙ্গলবার বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচ ছাড়াও ফ্লোরিডায় শ্রীলঙ্কা খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে।

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments