Wednesday, September 18, 2024
Homeজাতীয়শেখ হাসিনার রাজনীতি ছিল প্রতিশোধের : মামুনুল হক

শেখ হাসিনার রাজনীতি ছিল প্রতিশোধের : মামুনুল হক

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মাদ মামুনুল হক বলেছেন, ‘শেখ হাসিনার রাজনীতি ছিল প্রতিশোধের রাজনীতি। বাংলাদেশের মানুষের প্রতি তিনি প্রতিশোধ নিয়েছেন। এ দেশের মানুষ যেন মাথা তুলে দাঁড়াতে না পারে সেই ব্যবস্থা করে গেছেন।’

আজ  বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় খুলনা মহানগরীর ডাকবাংলা সোনালী ব্যাংক চত্বরে গণসমাবেশে প্রধান বক্তার বক্তব্যে মামুনুল হক এ কথা বলেন।

মাওলানা মুহাম্মাদ মামুনুল হক বলেন, ‘দেশটা যেন তলাবিহীন ঝুড়িতে রূপান্তরিত হয় সেই ব্যবস্থা শেখ হাসিনা করেছেন। আমার কাছে আশ্চর্য লাগে—একটা বিধবা নারীর কত টাকা লাগে? লক্ষ কোটি টাকা আমার গরিব দেশ থেকে পাচার করল। দেশের শ্রমিকরা মেহনত করে, মাথার ঘাম পায়ে ফেলে বিদেশ থেকে আমাদের ছেলেমেয়েরা কষ্টার্জিত অর্থ দেশে পাঠায়। আর আশা করে বাংলাদেশ উন্নত হবে।’

সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা জেলা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা মুজিবুর রহমান। সমাবেশে বিভিন্ন থানা ও উপজেলা থেকে আগত নেতারা অংশগ্রহণ করেন।

মামুনুল হক আরও বলেন, তোমরা মেগা মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি করে বাংলাদেশের অর্থনীতির ভিতকে ধসিয়ে দিলে। আসলে তাদের এত টাকার প্রয়োজন ছিল না। কিন্তু চুরি করেছে শুধু এই জন্য যেন বাংলাদেশ যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। বাংলাদেশ কোনো দেশের দাসত্ব করবে না। সম্মান নিয়ে বেঁচে থাকবে। এই দেশে মুসলিম বিরোধী কর্মকাণ্ড হলে দেশের মানুষ তা মেনে নেবে না।’ 

৫ আগস্টের গণঅভ্যুত্থান ও বিপ্লবকে নস্যাৎ করার জন্য ষড়যন্ত্র চলছে উল্লেখ করে মাওলানা মামুনুল হক বলেন, বিপ্লবকে ছিনতাই করার পাঁয়তারা চলছে। আমাদের অতীতের অনেক অভিজ্ঞতা রয়েছে। ১৯৭১ সালে মুক্তির যে লড়াই শুরু হয়েছিল তা ছিল বৈষম্যের বিরুদ্ধে, মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য।

মামুনুল হক ভারত সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, যদি বন্ধুত্বের চিন্তা নিয়ে আমাদের দিকে হাত বাড়ান তাহলে আমরা হাত আপনাদের দিকে প্রসারিত করব। আর যদি প্রভুত্বের চিন্তা নিয়ে হাত বাড়ান তবে সেই হাত আমরা উপড়ে ফেলব। 

মামুনুল হক আরও বলেন, দেশে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে। খুবই ভালো উদ্যোগ, তবে তাদের কার্যক্রম দ্রুত শুরু করতে হবে। শেখ হাসিনা এবং তার দোসর- যারা এই দেশে গুম, খুন, করেছে, এই দেশের অর্থ বিদেশে যারা পাচার করেছে—তাদের প্রত্যেকের বিচার করতে হবে। প্রয়োজনে ইন্টারপোলে রেড অ্যালার্ট জারি করে তাদের প্রত্যেককে দেশে ফিরিয়ে এনে এই দেশের মাটিতে বিচার করতে হবে। 

আমাদের সন্তানরা বুকের রক্ত ঢেলে দিয়ে বিজয় অর্জন করেছে। সেই অর্জন যতটা কঠিন হয়েছে তার থেকে বড় কঠিন অর্জনটা ধরে রাখা উল্লেখ করে মামুনুল হক বলেন, এই বিজয় ধরে রাখতে মানুষকে এক হয়ে কাজ করতে হবে।  দেশবিরোধী সব ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments