Friday, July 19, 2024
Homeখেলাধুলাযুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল

যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল

গতকাল বুধবার (১২ জুন) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৮টায় ফ্লোরিডার ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কোপা আমেরিকা শুরুর আগে এটাই ছিল ব্রাজিলের শেষ প্রীতি ম্যাচ। সেলেসাওদের হয়ে গোল করেন রদ্রিগো।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারত যুক্তরাষ্ট্র। তবে ইউনুস মুসার দূরপাল্লার শট বারে লেগে প্রতিহত হওয়ায় হতাশ হতে হয় স্বাগতিকদের। অবশ্য শুরুর কয়েক মিনিট তেমন কোনো আক্রমণ করতে না পারলেও গোল পেতে সময় লাগেনি ব্রাজিলের। ম্যাচের ১৭তম মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় সেলেসাওরা।

রাফিনিয়ার পাস থেকে বাঁ পায়ের নিচু শটে গোল করেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার। অবশ্য লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্রাজিল। ম্যাচের ২৪তম মিনিটে দারুন এক ফ্রি-কিক থেকে দলকে সমতায় ফেরান ক্রিস্টিয়ান পুলিসিক। এরপর প্রথমার্ধের বাকি সময়ে আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কেউ। ১-১ সমতায় নিয়েই বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রাখে ব্রাজিল। ৫৩তম মিনিটে সুযোগ পেয়েছিলেন রদ্রিগো। তবে, এবারও ভাগ্য সহায় হয়নি সেলেসাওদের। ৬৭তম মিনিটে নিশ্চিত গোল পেয়ে গিয়েছিল যুক্তরাষ্ট্র। তবে, পুলিসিকের শট ঠেকিয়ে দলকে রক্ষা করেন গোলরক্ষক অ্যালিসন বেকার। এরপর আরও বেশকটি আক্রমণ করলেও যুক্তরাষ্ট্রের গোলক্ষক ম্যাট টার্নারের কাছে পরাস্ত হতে হয় ব্রাজিলের আক্রমণভাগকে। শেষমেশ ১-১ গোলে সন্তুষ্ট থেকে মাঠ ছাড়তে হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

কোপায় নিজেদের দশম শিরোপা জেতার লক্ষ্য ব্রাজিলের। চলতি বছরে এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি সেলেসাওরা। দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে এই ম্যাচে জয় না পেলেও ফুরফুরে মেজাজেই আছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments